প্যারাডক্সিক্যাল সাজিদ ২ pdf download

 



বইঃ প্যারাডক্সিক্যাল সাজিদ ২

লেখকঃ আরিফ আজাদ

প্রকাশনীঃ সমকালীন প্রকাশন

পৃষ্ঠাঃ ২৩৫



প্যারাডক্সিক্যাল সাজিদ ১ পড়েছিলাম তিনবার, একবার ভাবুন একটা বই কতটা ভালো লাগলে তিনবার পড়া যায়। সাজিদ যখন নাস্তিকদের প্রশ্নের দাঁতভাঙা জবাব দেয় ইসলামী তথ্য, যুক্তি, দর্শন, বিজ্ঞান, কোরআন এবং বাস্তবতার মাধ্যমে তখন আমার হৃদয়ে আনন্দের ঢেউ খেলে যায় তাই বার বার পড়তে মনে চায়। প্যারাডক্সিক্যাল সাজিদ ১ এর মত প্যারাডক্সিক্যাল সাজিদ ২ ও পড়েছি বেশ কয়েকবার। বইটি ২০১৯ সালে একুশে বইমেলায় বেস্টসেলার ছিল।


নাস্তিকদের প্রশ্নগুলোর জবাব দিতে গিয়ে গৎবাঁধা প্রবন্ধ রচনা না করে, তিনি সেগুলোকে হৃদয়কাড়া গল্পে রূপ দিয়েছে। বইটি সাজিদ নামক চরিত্রের মাধ্যমে ইসলামী বিশ্বাসের বিরুদ্ধে বিভিন্ন প্রশ্নের উত্তরে সাজানো ছোটগল্পের সমাহার। আবাক করা বিষয় হল বইটি প্রবন্ধ, গল্প বা উপন্যাস যে ভাবে চান সেই ভাবেই পড়া যায়। কি অদ্ভুত!!!


১ম বইটার চেয়েও এই বইটার শব্দচয়ন, আলোচনার টপিক, যুক্তি-পাল্টা যুক্তি, বিভিন্ন বিষয়ের উদ্ধৃতি সমূহ ইত্যাদি বেশ পক্ব ছিলো। বইটা পড়তে পড়তে ডা. শামসুল আরেফীন ভাইয়ের “ডাবল স্ট্যান্ডার্ড” বইয়ের কথা এবং ড. জাকির নায়ক স্যারের কথা মনে আসছিলো বারবার।


এই বইয়ে যে শুধু ইসলাম বিদ্বেষী বা অমুসলিমদেরই ইসলাম সম্বন্ধে বিভিন্ন প্রশ্নের, অপবাদের জবাব দেওয়া আছে এমনটা নয়, এমনকি একজন মুসলিম পরিবারের সন্তান হয়েও আমার নিজেরও অনেক প্রশ্ন ছিলো ইসলামের বিভিন্ন বিষয়ে, আলহামদুলিল্লাহ, আমি সেসবের জবাব পেয়েছি।


সূচিপত্র 


সংশয়ের চোরাবালিতে পড়ে আপনি দিশেহারা হয়ে গেলে সাজিদ আপনার জন্যই হাত বাড়িয়ে আছে। অন্ধকারের অতল গহ্বরে হারিয়ে যাবার আগে আপনিও একবার হাত বাড়িয়ে দেখুন, সাজিদ আপনাকে টেনে তুলে আলোকিত জীবনের সন্ধান দিয়ে দিবে।


★আমি হিমু নয় সাজিদ হতে চাই!!!!!!!!!


বইটি ডাউনলোড করতে

এখানে ক্লিক করুন ]


Post a Comment

0 Comments