নবীজির সংসার pdf download | শাইখ মুহাম্মাদ সালেহ আল-মুনাজ্জিদ

 




আমাদের রাসূল! আমাদের নবীজি! দুনিয়ার সবকিছুর চাইতে প্রিয় নবীজি! আমাদের প্রাণপ্রিয় নবীজির জীবন, কর্ম আমাদের আদর্শ! আমাদের প্রাত্যহিক জীবন পরিচালনার পথেও। 


নবীজি কেবল আমাদের নবীজি ছিলেন না! তিনি ছিলেন পিতা, স্বামীও! নবীজির এই সংসার জীবনের কথা আমরা কি কখনও ভেবেছি?কেমন ছিল নবীজি (স.) এর সংসার জীবন?


স্ত্রীদের সাথে কেমন ছিলেন তিনি? তিনিও যে স্ত্রীদের সাথে মান-অভিমান করতেন আমরা কি তা জানি? আবার স্ত্রীরাও অভিমান করলে কী করে তা ভাঙতেন? কেমন করে স্ত্রীদের নিয়ে বিনোদন করতেন? পারিবারিক কোন বিপর্যয় আসলে কী করে সেটার সমাধান করতেন? নিজ ছেলে মেয়েদের সাথে কেমন ছিলেন তিনি? হযরত ফাতিমা থেকে শুরু করে অন্যান্য ছেলেমেয়েদের সাথে তাঁর সম্পর্ক কেমন ছিলো? মেয়ে জামাইদের সাথে কেমন সম্পর্ক ছিলো? শ্বশুর হিসেবে কেমন ছিলেন তিনি?


নিজ নাতি-নাতনিদের সাথে কেমন ছিলেন তিনি? কেমন করে তাদের আদর-যত্ন করতেন? কীভাবে তাদের বিভিন্ন আবদার পূরন করতেন?নবীজির ঘরে কোন মেহমান আসলে কীভাবে তাদের আপ্যায়ন করতেন? কেমন আচরণ করতেন তাদের সাথে?


প্রিয় নবীজির সংসার জীবন জানার এক অপূর্ব সুযোগ এসেছে আমাদের কাছে! প্রখ্যাত লেখক শাইখ মুহাম্মাদ সালেহ আল-মুনাজ্জিদ তার বই নবীজির সংসার জীবনে তুলে এনেছেন অজানা অথচ গুরুত্বপূর্ণ এসকল বিষয়! হাদীস নির্ভর বইটি পাঠকদের তৃপ্তি দিতে সক্ষম। 


বইটি ডাউনলোড করতে

[ ক্লিক করুন ]



Post a Comment

1 Comments