খালিদ ইবনুল ওয়ালিদ বই pdf download | ড. আলি মুহাম্মদ সাল্লাবি

 




খালিদ ইবনুল ওয়ালিদ মুসলিম তথা সমগ্র বিশ্বের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ বীর। আল্লাহর তরবারি খ্যাত এই সাহাবীকে নিয়েই বক্ষমান গ্রন্থ। ড আলি মুহাম্মদ সাল্লাবির লিখিত বিভিন্ন গ্রন্থ থেকে ইলিয়াস মাসউদ এটি সংকলন করেছেন। বিশেষত সিরাতুন্নবি (সা:) ও চার খলিফার জীবনীগ্রন্থ থেকে। 

গ্রন্থটিতে খালিদ ইবনুল ওয়ালিদ রা এর সময়কার বিভিন্ন ঘটনা বা ইতিহাস প্রাসঙ্গিক না হলে আনা হয়নি। কেননা এতে গ্রন্থটির কলরব বৃদ্ধি পাবে। এই গ্রন্থে তার সাথে প্রাসঙ্গিক ও সম্পর্কযুক্ত বিষয়গুলোই তুলে আনা হয়েছে। বিষয়গুলো তার ধারাবাহিক সময়ের সাথে উপস্থাপন করা হয়েছে। অর্থাৎ, ধারাবাহিকতা রক্ষা করা হয়েছে। 

প্রয়োজন বিবেচনায় কিছু তথ্য ও বয়ান নির্ভরযোগ্য আরও নানা জায়গা থেকে কুড়িয়েছে সংকলক। তার এই চেষ্টা, শ্রম বিবেচনায় নিয়ে বলা যায়, বাংলাভাষী পাঠকদের খালিদ র এর জীবনী পাঠের যে সুতীব্র পিপাসা, সেখানে এই গ্রন্থটি সারাবান তাহুরার কাজ দেবে ইনশাআল্লাহ্!  

প্রয়োজন বিবেচনায় কিছু তথ্য ও বয়ান নির্ভরযোগ্য আরও জায়গা থেকে কুড়িয়েছেন সংকলক। বাংলাভাষী পাঠকদের খালিদ ইবনুল ওয়ালিদ র. জীবনী পাঠের যে সুতীব্র আকাঙ্খা, সেই পিপাসা মিটাতে সক্ষম হবে। 


বইটি ডাউনলোড করতে

লিংক ১ |  লিংক ২ ]

একটি ড্রাইভ লিংক আরেকটি ফাঁকা

Post a Comment

0 Comments