মুসলিম প্যারেন্টিং pdf download | ড. মুহাম্মদ আব্দুল বারি

 

প্রযুক্তির চরম উৎকর্ষতার এই সময়ে দাড়িয়ে "ডিভাইস প্রজন্ম" নিয়ে পিতা মাতার পেরেশানির শেষ নেই। সত্যিকার অর্থেই সন্তান প্রতিপালনের চ্যালেঞ্জ এক ভিন্ন মাত্রায় গিয়ে পৌঁছেছে। কে না চায় তার ওরশজাত চক্ষু শীতলকারী একজন ভালো মানুষ হয়ে উঠুক। 


কেবল প্রত্যাশা করলেই তো সুসন্তান গড়ে তোলা যায়না। এই দুনিয়ায় এমন কোন মেশিন নেই যার মধ্যে দিয়ে সন্তানকে ভালো মানুষ বানিয়ে বের করে আনা যায়। চারপাশের প্রকৃতি, পরিবেশ, পরিস্থিতি , মানুষ ও সমাজ বাস্তবতা দ্বারা সকল মানুষ প্রভাবিত। বহুবিধ সংকটের ভেতর থেকেই শিশুমনে পবিত্রতার চাদর পরিয়ে তৈরি করার চ্যালেঞ্জ গ্রহণ করতে হলে সচেতনভাবেই পারেন্টিং স্কিল ডেভেপমেন্ট জরুরি। parenting স্কিল এখন আর শৌখিনতা নয়; অনিবার্য বাস্তব। 



ইসলামিক মেসেজ সম্বলিত প্রিমিয়াম জার্সি মাত্র ৪০০ টাকায়

আজকের দিনে সন্তানকে পড়াশোনা করানোর আগে মা বাবাকেই প্যারেন্টিং নিয়ে প্রচুর পড়াশোনা করতে হচ্ছে। পরিবর্তিত পৃথিবীতে নিত্য নতুন ইস্যু সামনে আসছে। জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়াচ্ছে ডিভাইস; নতুন প্রজন্ম চোখ মেলেই দেখছে ডিভাইস। না সেই ডিভাইস এড়িয়ে যাওয়া যাচ্ছে; না সেই ডিভাইস বর্জন করা যাচ্ছে; এ যেন এক উভয় সংকট। নতুন পৃথিবীর সাথে আত্মজকে কিভাবে ফলপ্রসু উপায়ে মানিয়ে নেয়া যায় – তা আদতেই চিন্তার বিষয়। সারা দুনিয়ার তাই আধুনিক প্যারেন্টিং নিয়ে তুমুল লেখালেখি হচ্ছে, গবেষণা হচ্ছে। 


বাংলাদেশের কৃতি সন্তান মুসলিম স্কলার, প্যারেন্টিং স্পেশালিস্ট জনাব ড মুহাম্মদ আবদুল্লাহ বাড়ীর লিখিত দুটি বইয়ের সমন্বয়ে তৈরি করা হয়েছে "মুসলিম প্যারেন্টিং" নামক বইটি। বাংলাভাষী মানুষের জন্য যা এক অনন্য ভূমিকা রাখবে।  


বইটি ডাউনলোড করুন

লিংক ১ | লিংক ২ ]

একটি ড্রাইভ লিংক আরেকটি ফাঁকা

Post a Comment

0 Comments