অনেক আঁধার পেরিয়ে pdf download | মুহাম্মদ জাভেদ কায়সার

 


আমি এই পর্যন্ত যত মোটিভেশনাল বই পড়েছি। কোন বই আমাকে এতোটা অন্তরে আঘাত করে নি, যতটা না 'অনেক আঁধার পেরিয়ে ' বইটা আমাকে আছর করছে। কিছু কিছু পৃষ্ঠা পড়তে গিয়ে আমার চোখ ঝাঁপসা হয়ে এসেছে। স্রেফ শুধু একটা বই। মাত্র কয়েক পৃষ্ঠার। তাও কথাগুলো স্রেফ জাভেদ কায়সার ভাইয়ের জীবনের কথা। 


এতোটা হৃদয় বিগলিত ভাষা কিভাবে হয়? 


আমি একদিন এর উত্তর খুঁজে পেলাম। মুহাম্মদ জাভেদ কায়সার ভাই বইটার কথাগুলো শুধুই একমাত্র আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে লিখেছিল। যে কথাগুলো শুধুই আল্লাহর জন্য হয় সে কথাগুলো মানুষের অন্তরে প্রভাব বিস্তার করবে এটাই তো স্বাভাবিক। মুহাম্মদ জাভেদ কায়সার ভাই কোন আলেম ছিলেন না। একজন সাধারণ মানুষ ছিলেন। কিন্তু তার এখলাস আল্লাহর প্রতি পরিপূর্ণ ছিল। যেটার নমুনা আমি বইয়ের পাতায় পাতায় পড়তে গিয়ে পেয়েছি। 


বইটা আমার জীবনের অনেক গতির পথ কে পরিবর্তন করে দিয়েছে। আমার চিন্তা চেতনায় ভিন্ন কিছু ভাবতে শিখিয়েছে। টোটাল বই থেকে একটা কথাই আমি শিখেছি, কেউ যদি আল্লাহর উপর পূর্ণ আস্থা রাখে‍, পুরাপুরি নিজেকে সঁপে দেয় আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা তার জীবনকে রাঙ্গিয়ে দিবেন। 


বইটা পড়ে আমার কাছে মনে হয়েছে 'অনেক আঁধার পেরিয়ে ' আমাকে আলোর পথ চিনিয়ে দিয়ে গেছে জাভেদ কায়সার ভাই। 


আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার কাছে আবেদন। তার জীবনের সব ভুল ত্রুটিগুলোকে ক্ষমা করে তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন। তাকে মু'আব ইবনে উমায়ের রাদিঃ এর সাথে জান্নাতের সবুজ বাগানে ঝর্ণার পাশে বসে গল্প করার সু্যোগ করে দিন। ইয়া রব! 


বইটির পিডিএফ ডাউনলোড লিংক

লিংক ১ ]  [ লিংক ২ ]

একটি লিংক কাজ না করলে অন্যটি ট্রাই করুন



Post a Comment

0 Comments