দ্য ওয়ান মিনিট ম্যানেজার pdf download | কেন ব্লানচার্ড

 


কেন ব্লানচার্ড পৃথিবীর প্রভাবশালী নেতৃত্ব বিশেষজ্ঞদের একজন তিনি। ওয়ান মিনিট ম্যানেজারের সহ লেখক। লিখেছেন ৬০টির মতন আরও বই। সব মিলিয়ে যা বিক্রি হয়েছে ২ কোটি দশ লাখেরও বেশি। তার বিখ্যাত বইগুলো ৪২টির বেশি ভাষায় অনূদিত হয়েছে। ২০০৫ সালে আমাজনের হল অফ ফেমে স্থান পেয়েছিলো সর্বকালের সেরা ২৫ বেস্ট সেলারের তালিকায়। 


দ্য ওয়ান মিনিট ম্যানেজার বইটি কেন পড়বেন


বিগত কয়েক দশক ধরে যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের বিভিন্ন বিখ্যাত কোম্পানিগুলোর লাখ লাখ ব্যবস্থাপক (ম্যানেজার) ‘দ্য ওয়ান মিনিট ম্যানেজার’ বইতে বর্ণিত কৌশলগুলো অনুসরণ করছেন। এরফলে সেসব প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা, কর্মীদের চাকরির সন্তুষ্টি ও তাদের ব্যক্তিগত সমৃদ্ধি বৃদ্ধি পেয়েছে। 

এই ব্যবস্থাপনা কৌশলটি শেখার মাধ্যমে প্রকৃত ফলাফল অর্জন করা যায়, যা প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠানে কর্মরত কর্মী উভয়ের জন্য সুবিধা বয়ে আনে। 

‘দ্য ওয়ান মিনিট ম্যানেজার’ গল্পাকারে বর্ণিত ছোট একটি বই। তাই এ বইটি সহজেই পড়া যায়। এতে বাস্তবে প্রয়োগযোগ্য তিনটি রহস্যের কথা বলা হয়েছে: এক মিনিটের লক্ষ্যমাত্রা, এক মিনিটের প্রশংসা ও এক মিনিটের পুনর্নির্দেশনা।

বইটিতে চিকিৎসাবিজ্ঞান এবং আচরণগতবিজ্ঞানের কতিপয় গবেষণা তুলে ধরা হয়েছে, যেগুলো নির্দেশ করে কেন এই সহজ পদ্ধটিটি বহু মানুষের ক্ষেত্রে ভালোভাবে কাজ করে। 

এই বইয়ের শেষভাগে আপনি জানতে পারবেন কীভাবে সেগুলো আপনার ক্ষেত্রে ব্যবহার করে উপকৃত হতে পারেন। আর এই কারণেই দ্য ওয়ান মিনিট ম্যানেজার বইটি বিগত কয়েক দশক ধরে বিজনেস বেস্টসেলার বই হিসেবে স্বীকৃতি পেয়েছে এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, প্রধান নির্বাহী, ইউনিট প্রধান ও উদ্যোক্তা এবং যারা ভবিষ্যতে ব্যবস্থাপক হতে চান তারা বইটি পড়ে আধুনিক ব্যবস্থাপনা কৌশল জানতে পারবেন এবং নিজ নিজ ক্ষেত্রে কাজে লাগিয়ে উপকৃত হবেন।


বইটির পিডিএফ লিংক 

লিংক ১ | লিংক ২ | লিংক ৩ ]

একটি ড্রাইভ লিংক বাকি দুটো ফাঁকা

Post a Comment

0 Comments