দুজন দুজনার pdf আতিক উল্লাহ

 




দুজন দুজনার pdf

লেখকঃ মুুুুহাম্মদ আতিক উল্লাহ 

লেখক পরিচিতিঃ মুহাম্মদ আতীকুল্লাহ । শিক্ষক,তারজামাতু মা'আনিল কুরআন, সীরাত, ইতিহাস । মাদরাসাতুল কুর আনিল কারীম, শ্যামলী, ঢাকা।

লেখকের লেখার সাথে পরিচয় ফেইসবুকে তার লেখা পড়ে, তার লেখা জীবন থেকে নেয়া বাস্তবগল্প গুলি আমাকে প্রতিনিয়ত অভিভূত করেছে, নতুন নতুন শিক্ষা দিয়েছে, সেখান থেকেই অনুপ্রানিত হয়ে লেখকের কিছু বইয়ের হার্ড কপি কিনি দু'জন দু'জনার তাদের মধ্যে একটি ।

ধরণীর বুকে প্রথম যে সম্পর্ক স্থাপন হয় তা ছিলো "দাম্পত্য"। দুটি মানুষের মাঝে আল্লাহ এমন এক অদৃশ্য বন্ধন তৈরী করে দেন, যা অন্য সকল সম্পর্ক থেকে একেবারেই ব্যাতিক্রম। একটা শব্দ উচ্চারণ করেই যে সম্পর্ক শেষ করে দেয়া যায়, সে সম্পর্ক চলে বহু বছর পর্যন্ত। কখনো কখনো জান্নাত পর্যন্ত। এমনই ৩৯টি ছোট-ছোট দাম্পত্যজীবন এর গল্প নিয়ে রচিত "দুজন-দুজনার"।

দাম্পত্যকলহ এর ভীড়ে দাম্পত্যজীবন এর মধুরতা আজ কেমন ম্লান। প্রায় সকলেরই একরাশ আক্ষেপ আর অভিযোগ দাম্পত্যজীবন নিয়ে। জীবনের যাঁতাকলে যেন হারিয়ে না পরে এই সম্পর্কের মাধুর্যতা।

দাম্পত্য সম্পর্কেও প্রয়োজন একটু মেহনতের, এ মহাসত্য সময়ের সাথে অনেকেই যেন ভুলে যাই। একঘেয়ে জীবনে কখনো প্রয়োজন একটু নিয়মভঙ্গের আনন্দ। পাশের মানুষটাকেও আরেকবার মনে করিয়ে দেয়া প্রয়োজন, সে কতটা আপন।

ছোট ছোট এই সমীকরণ বুঝতে রকেট সায়েন্স জানতে হয়না, কোটি টাকার ও প্রয়োজন হয়না। প্রয়োজন হয় অনুভূতি প্রকাশের, জানাবার। তাহলে হাজার বছর পরও মানুষটিকে "পুরোনো" বলে আক্ষেপ হবেনা বরং মনে হবে হীরা যত পুরোনো হয় ততই তো দামী।

শেষকথাঃ

ছোট্ট এই বইটি হাসি-কান্না আবেগ অনুভূতিতে ভরপুর বিবাহিত জীবনের গল্পে টুইটম্বুর। পড়ার পর নিজের দাম্পত্যজীবন কে আরো একটু সুন্দর, মধুময় করার আশা করবেন পাঠকবর্গ। হয়তো আরেকবার উপলব্ধি করবেন 'প্রিয়মানুষ" টির গুরুত্ব।


দুজন দুজনার pdf

ডাউনলোড করুন ]

Post a Comment

1 Comments