ঘুরে দাঁঁড়াও pdf download | ওয়াসেল আহমেদ



ঘুরে দাঁড়াও pdf download ও রিভিউ 


চোখের সামনেই পুরো বইটার কাজ হতে দেখেছি। বাংলা ভাষা-ভাষী ফেসবুক জগতে পর্নোগ্রাফি নিয়ে যখন শুধু একটা পেইজ দেখতাম তখন আফসোস হতো। একদিন Fight Against Dehumanization পেইজের এডমিন Minhaz ভাই বললেন, "ভাই পর্নোগ্রাফি নিয়ে আমাদের দেশে কোন কাজ হচ্ছেনা বললেই চলে। শুধু মাত্র লস্ট মডেস্টি আছে। (ভাইদের ফেবু পেইজ পর্নোগ্রাফিঃ মানবতার জন্য হুমকি ) অনেক ভাই অন্য অনেক সেক্টর নিয়ে কাজ করলেও এই সেক্টটা অবহেলিত।" তখন মাথায় চিন্তা আসলো, আরে আসলেই তো! এই সেক্টর নিয়ে সত্যিকার অর্থেই কাজ অনেক কম।


সেই থেকেই Fight Against Dehumanization এর পথ চলা। পর্নোগ্রাফির ভয়াভহতা নিয়ে চলল প্রচুর পরিমাণে পড়াশোনা। বিভিন্ন পরিসংখ্যান ছিল গায়ে কাঁটা দেওয়ার মতো। নিয়মিত বিভিন্ন আর্টিক্যাল অনুবাদ করে পেইজ থেকে পোষ্ট করা হত। প্রচুর পরিমাণে ঘাটাঘাটি করার পর মিনহাজ ভাই আবিষ্কার করলেন 'ওয়ায়েল ইব্রাহীমকে'। যে সারা পৃথিবীতে পর্নোগ্রাফীর ভয়াবহতা নিয়ে কাজ করে। এই বিষয়ে তাঁর রয়েছে প্রচুর পরিমানে লেকচার। বিভিন্ন দেশে ঘুরে ঘুরে এই বিষয়ে তিনি জনসচেনতা সৃষ্টি করার জন্য সেমিনারের আয়োজন করতেন, এখনও করেন। জানিয়ে রাখি 'ওয়ায়েল ইব্রাহীম' একজন রিভার্টেড মুসলিম। তিনি পর্নোগ্রাফীতে আসক্তদের নিয়ে প্রচুর পরিমাণে কাজ করেছেন। ওয়ায়েল ইব্রাহীম একজন সার্টিফাইড স্পিকার। দক্ষ কোচ ও শিক্ষক। তিনি বেশ কিছু অনুপ্রেরণামূলক বইয়ের লেখক। এর মধ্যে অন্যতম হচ্ছে চেঞ্জ (CHANGE)। তাঁর লেখা বইগুলো মূলত পর্ন-আসক্তদের জন্য দিক নির্দেশনা। গত দশ বছরে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে তিনি একশতেরও বেশি ওয়ার্কশপ, লেকচার, কোর্স, স্পিচ এবং ট্রেনিং দিয়েছেন। এখন তিনি পশ্চিম অষ্ট্রেলিয়ার সবচেয়ে বড় কলেজটিতে স্টুডেন্ট কাউন্সেলেরের দায়িত্ব পালন করছেন। তাঁর অভিজ্ঞতার আলোকে তিনি পর্নোগ্রাফীর ওপর "Beat it" নামক বইটি রচনা করেন। আর আপনাদের কাছে সেই বইটি এখন "ঘুরে দাঁড়াও" নামে হাজির হয়েছে।

ডিপ্রেশন কারণ ও প্রতিকার pdf download

এই বইটির মধ্যে এমন কিছু রুটিন, নীতিমালা এবং টিপস রয়েছে যা ওয়ায়েল ইব্রাহীম তাঁর হাজার ক্লায়েন্টের উপর প্রয়োগ করেছেন। তাদের মধ্যে ৯০ শতাংশ নিজেদের আসক্তি থেকে বের হতে সক্ষম হয়েছে। তখন থেকেই মিনহাজ ভাইয়ের মনে আশা জাগে এই বইটা যদি বাংলায় অনুবাদ করা যায় নিশ্চই এটা মাইলফলক হতে পারে। সেই থেকেই "ঘুরে দাঁড়াও" বইটি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। এমন সময় সাহস এবং অনুপ্রেরণা নিয়ে এগিয়ে আসলেন WAFI Publication ওয়াফি পাবলিকেশন এর ভাইয়েরা। 'Beat it' বইটা amazon থেকে আনা হলো। পুরো বইটা পড়ার পর মিনহাজ ভাইয়ের অনুবাদ করার ইচ্ছা প্রবণতা আরো বেড়ে গেলো। কিন্তু অনুবাদ করলেই তো হবেনা; আগে 'Beat it' বইটির লেখক প্রকাশকদের কাছে অনুমতি নেওয়া চাই। দীর্ঘদিন মেইল আদান-প্রদান চললো। কিছু শর্তের আওতায় এক পর্যায়ে তারা বাংলা ভাষায় বইটি প্রকাশের জন্য wafi publication কে অনুমতি দিলো। অনুবাদ শেষ হওয়ার দীর্ঘ এক বছর পর বইটি এখন আলোর মুখ দেখতে যাচ্ছে।


বইটি সম্পর্কে কিছু কথাঃ 

ওয়ায়েল ইব্রাহীম বইটি আসক্তদের উদ্দেশ্য করে লিখেছেন। এইবার আসক্ত ব্যাক্তি কাফির, মুসলিম যাই হোক না কেন। যার কারণে বইটির ভেতরে আপনি কুরআন-হাদীছের কোট পাবেন না। বইটাকে ডাক্তারের প্রেসক্রিপশনের সাথে তুলনা করা যেতে পারে।

দ্য মিরাকলস অব ইউর মাইন্ড pdf download

বইটি কোন গৎবাঁধা উপদেশমালা নয়। আবার এইটা ভাববেন না বইটা অনুপ্রেরণামূলক কথাবার্তায় ভরপুর। একটা কথা আছে উইল পাওয়ার বা ইচ্ছাশক্তি দিয়ে সব কিছু হয়না, কিন্তু একটা কার্যকর পদ্ধতি দিয়ে হয়। এই কার্যকর পদ্ধতির আলোকেই বইটা রচিত। বইটা একটানে পড়ে সেলফে উঠিয়ে রাখলে কোন লাভ হবেনা। এর প্রতিটি অধ্যায় এক-একটা এক্সাসাইজ। আপনি প্রথম অধ্যায় শেষ করবেন, নিজের ওপর প্রয়োগ করবেন। পরের অধ্যায় শেষ করবেন, নিজের ওপর প্রয়োগ করবেন। এইভাবে চর্চা করে পড়ে যেতে হবে। 

বইটির মূল লেখক ওয়ায়েল ইব্রাহীম একজন অভিজ্ঞ লাইফ কোচ। উনার অভিজ্ঞতার প্রতিফলন এই বইতে পরিষ্কারভাবেই তুলে আনতে সক্ষম হয়েছেন। এই যাত্রায় কোথায় কোথায় চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন তা আগে থেকেই বলে দেয়া হয়েছে। চ্যালেঞ্জার মোকাবেলা কীভাবে করবেন তাঁর সমাধানও বাতলে দেয়া হয়েছে। পুরো বইটি আপনার জীবনের একটা অংশের টাইমলাইনের মতো। যে টাইমলাইন জুড়ে থাকবে আপনার আসক্তি থেকে মুক্তিলাভের সংগ্রাম এবং সাফল্য অর্জনের গল্প। আপনার জীবনের সেই টাইমলাইনের ডায়রি হচ্ছে ঘুরে দাঁড়াও বইটি।


ঘুরে দাঁঁড়াও pdf

ডাউনলোড করুন ]


Post a Comment

0 Comments