দ্য কেয়ারিং হাসব্যান্ড pdf download | মোঃ মতিউর রহমান

 





আমাদের সমাজে স্বামী স্ত্রীর পরস্পর সম্পর্ক কেমন হওয়া উচিত তা অনেকের কাছেই স্পষ্ট নয়। ইসলামের দৃষ্টিতে স্বামী স্ত্রী উভয়ের সম্পর্ক হতে হবে পারস্পরিক ভালোবাসার, আনুগত্য, সহযোগিতা ও সমঝোতার। 

এখানে স্বামীর কর্তৃত্ব বেশি বলে তিনি যেমন ক্ষমতা প্রদর্শন করবেন না, তদ্রুপ স্ত্রীকেও সর্বদা স্বামীর স্বামীর আনুগত্য প্রদর্শন ও সহযোগিতায় এগিয়ে আসতে হবে। তাহলে পরিবারের যেকোন কলহ,বিবাদ থেকে মুক্ত থাকা সম্ভব। বর্তমানে বিয়ে বিচ্ছেদের যে সকল অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে, তার পিছনে মূল সমস্যা হিসেবে আনুগত্য, সহযোগিতা ও সমঝোতার ভাব না থাকাকেই মনে করা হয়। 

আরও দেখুন: লাভিং ওয়াইফ pdf download

রাষ্ট্র পরিচালনার জন্য যেমন নেতৃত্বের প্রয়োজন, তেমনি পরিবারও নেতৃত্বহীন চলতে পারেনা। ইসলাম স্বামীকে নেতৃত্বের আসনে বসিয়েছে আর নেতৃত্বের দাবি হলো তার অধিনস্ত থাকা ও আনুগত্য করা। 

একজন আদর্শ স্বামীর জন্য হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দেখানো পথের চেয়ে উত্তম পথ আর কি হতে পারে? তবে দাম্পত্য কলহ রোধে স্বামীর পাশাপাশি ইস্ত্রির ও ব্যাপক ভূমিকা রাখা চাই। সংসারে একজন স্বামীর জন্য পালনীয় গুরুত্বপূর্ণ বিষয় এই বইতে আলোচিত হয়েছে। 

স্বামীর আন্তরিকতা, ত্যাগ এবং ধর্যের মাধ্যমেই পরিবারে স্ত্রীকে সম্মানিত করা হয় থাকে। তাই বইটিতে সংসারকে একজন স্বামীর দায়িত্ত্ব ও কর্তব্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  


বইটি ডাউনলোড করতে

লিংক ১ | লিংক ২ ] 

এখানে একটি গুগল ড্রাইভ লিংক আরেকটি ফাঁকা


Post a Comment

0 Comments